kalerkantho

চলচ্চিত্র

১৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

রজনীগন্ধা : অভিনয়ে রাজ্জাক, শাবানা, আলমগীর। পরিচালক কামাল আহমেদ। সকাল ১০টা ২০ মিনিট, বৈশাখী টেলিভিশন।

গল্পসূত্র : বিলাত থেকে দেশে ফিরে বাবার ব্যবসা দেখাশোনা করছে তপন। বন্ধুর মেয়ে সুধার সঙ্গে তপনকে বিয়ে দিতে চায় তার মা। মায়ের মন রক্ষার্থে বিয়ে করলেও তপন খুশি নয়। নতুন সংসারে এসে শাশুড়ি, ননদ ও দেবরের প্রিয় হয়ে ওঠে সুধা। এদিকে তপন প্রেমে পড়ে কেটির। সুধা কি পারবে কেটির কাছ থেকে তপনকে ফিরিয়ে আনতে?

 

বাবার নাম গান্ধীজি : অভিনয়ে পরমব্রত চট্টোপাধ্যায়, সুরজিৎ মুখোপাধ্যায়, সায়নি ঘোষ, কৌশিক সেন। পরিচালক পাভেল। রাত ৯টা ৩০ মিনিট, জি বাংলা।

গল্পসূত্র : ডাস্টবিনে কেঁচো দাসকে কুড়িয়ে পেয়েছিল এক ভিখারিণী। বুদ্ধি হওয়ার আগেই মারা যায় সেই ভিখিরি। এরপর রাস্তায় ঠাঁই হয় কেঁচো দাসের। তার মা-বাবা কে, কেউ জানে না। ভিক্ষা করে কিংবা নানা কেরামতি দেখিয়ে পয়সা রোজগার করে সে। একদিন খেলার ছলে এক পুলিশ অফিসার বলে, কেঁচোর বাবার নাম গান্ধী। সেই থেকে কেঁচো ধরে নেয়, সত্যি তার বাবার নাম গান্ধী।

 

আর...রাজকুমার : অভিনয়ে শহিদ কাপুর, সোনাক্ষী সিনহা। পরিচালক প্রভু দেবা। রাত ৮টা ৫৫ মিনিট, ইউটিভি মুভিজ।

গল্পসূত্র : নামেই রোমিও রাজকুমার। আসলে হতচ্ছাড়া এক যুবক। ঘুরতে ঘুরতে এক শহরে এসে ঠাঁই নেয়। শহরের মাফিয়া ডন শিবরাজের সঙ্গে কাজ করে। আরেক মাফিয়া মানিকের ভাইজি ছন্দার সঙ্গে প্রেম হয় তাঁর। কিন্তু মানিক ছন্দাকে বিয়ে দিতে চায় শিবরাজের সঙ্গে। দ্বন্দ্বে জড়িয়ে পড়ে রাজকুমার।

 

ডিপ ব্লু সি [বাংলা] : অভিনয়ে স্যামুয়েল এল জ্যাকসন, থমাস জেন। পরিচালক রেনি হারলিন। রাত ১০টা ৩৫ মিনিট, মাছরাঙা টেলিভিশন।

গল্পসূত্র : হাঙরের ওপর গবেষণা চালাতে সাগরে পানির নিচে নামে ডক্টর সুসান ও তার দল। উদ্দেশ্য আলঝেইমার রোগের প্রতিষেধক আবিষ্কার। কিন্তু ফলাফল হয় সর্বনাশা। বিগড়ে যায় হাঙরের দল। সবার ওপর আক্রমণ শুরু করে।


মন্তব্য