kalerkantho

চলচ্চিত্র

২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

শত্রু শত্রু খেলা : অভিনয়ে মান্না, মৌসুমী, স্বাগতা প্রমুখ। পরিচালক জয়নাল আবেদীন। দুপুর ২টা ৪৫ মিনিট, বৈশাখী টেলিভিশন।

গল্পসূত্র : বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহপাঠী নদীকে নিয়ে প্রশাসনিক ট্রেনিংয়ে যায় সাগর। দুজনই দুজনকে ভালোবাসে কিন্তু কেউ কাউকে ভালোবাসার কথা বলে না। ট্রেনিংয়েই পরিচয় হয় ঝিনুকের সঙ্গে। সাগরের প্রেমে পড়ে ঝিনুক, কিন্তু সাগর সায় দেয় না। প্রেমের জন্য সাগর ও নদীর বিরুদ্ধে অনৈতিক যুদ্ধে নামে ঝিনুক।

 

পাওয়ার : অভিনয়ে জিৎ, নুসরাত জাহান প্রমুখ। পরিচালক রাজীব বিশ্বাস। বিকেল ৪টা ৫০ মিনিট, জলসা মুভিজ।

গল্পসূত্র : জিতুর জীবনে একটাই লক্ষ্য, পুলিশ অফিসার হওয়া। হতে না পারায় ভগ্নিপতি ওসি ভোজন ঘোষের পোশাক পরে মাঝেমধ্যে গুণ্ডাদের গ্রেপ্তার করে থাকে। হঠাৎ পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্রমন্ত্রী রামকৃষ্ণ গাঙ্গুলী জিতুকে পুলিশে যোগ দেওয়ার অনুরোধ করে। তাকে একটা বিশেষ মিশন দেয় মন্ত্রী, তার পলাতক ভাই জয়কৃষ্ণ গাঙ্গুলীকে আটক করতে হবে। জয়কে গ্রেপ্তার করে নিয়ে এলে জিতুকে হত্যার চেষ্টা করে রামকৃষ্ণ। প্রাণে বেঁচে গেলে আসল ঘটনা জানতে পারে জিতু। এটি তেলেগু ছবি ‘পাওয়ার’-এর রিমেক।

 

মম : অভিনয়ে শ্রীদেবী, নওয়াজউদ্দিন সিদ্দিকী, অক্ষয় খান্না প্রমুখ। পরিচালক রবি উদ্যাবর। বিকেল ৫টা ২৯ মিনিট, জি সিনেমা।

গল্পসূত্র : হাই স্কুলে বায়োলজি পড়ায় দেবকি। স্বামী, সন্তানদের নিয়ে তার সুখের সংসার। ছাত্র-ছাত্রীদের সঙ্গে তার সম্পর্ক জড়তাহীন। তবে আর্যর সঙ্গে তার সম্পর্ক ভালো নয়। আর্য দেবকির সেময়ে। এক রাতে পার্টি করতে গিয়ে বাড়ি ফেরে না আর্য। পরদিন ধর্ষিত অবস্থায় উদ্ধার করা হয় তাকে। যথাযথ বিচার না পাওয়ায় দেবকি প্রতিশোধ নেওয়ার সিদ্ধান্ত নেয়।

 

ইরেজার : অভিনয়ে আর্নল্ড শোয়ার্জনেগার, ভেনেসা উইলিয়ামস প্রমুখ। পরিচালক চাক রাসেল। দুপুর ১টা ৪৩ মিনিট, ডাব্লিউবি।

গল্পসূত্র : যুক্তরাষ্ট্রের ইউএস মার্শাল বিভাগে কাজ করে জন ক্রুগার। তার দায়িত্ব সাক্ষীদের সুরক্ষা দেওয়া। কাজের অংশ হিসেবে তার দায়িত্ব পড়েছে লি কালেনকে সুরক্ষা দেওয়ার। যুক্তরাষ্ট্রের এক অস্ত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান সন্ত্রাসীদের কাছে বেশ উন্নত প্রযুক্তির অস্ত্র বিক্রি করতে যাচ্ছে, এই তথ্য আছে লির কাছে। লিকে রক্ষা করতে গিয়ে বিশাল ঝামেলায় জড়িয়ে যায় ক্রুগার।


মন্তব্য