kalerkantho

চলচ্চিত্র

১৪ জুন, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

আঞ্জুমান : অভিনয়ে সালমান শাহ, শাবনাজ, হুমায়ুন ফরীদি। পরিচালক হাফিজ উদ্দিন। দুপুর ২টা ৩২ মিনিট, বৈশাখী টিভি।

গল্পসূত্র : নয়ন ও আঞ্জুমান কাজিন। একসঙ্গেই বেড়ে ওঠে। আঞ্জুমানের বাবাকে কৌশলে মেরে ফেলে বাসার কেয়ারটেকার। নয়নকে মারার জন্য এক মাতালের হাতে দেওয়া হয়, মাতাল তাকে নিজের সন্তান করে নেয়। আঞ্জুমান এখন নিজের বাসারই কাজের মেয়ে। নয়ন বড় হয়ে আঞ্জুমানকে উদ্ধার করে।

 

মিনিস্টার ফাটাকেষ্ট : অভিনয়ে মিঠুন চক্রবর্তী, কোয়েল মল্লিক। পরিচালক স্বপন সাহা। রাত ৯টা ৩০ মিনিট, জলসা মুভিজ।

গল্পসূত্র : যেখানে অন্যায় সেখানেই স্বরাষ্ট্রমন্ত্রী ফাটাকেষ্ট। তার এই প্রতিবাদী কর্মকাণ্ডে অন্য মন্ত্রণালয়ের অপকর্ম ফাঁস হয়ে যেতে থাকে। ঘটনাচক্রে ফাটাকেষ্টকে অর্থ মন্ত্রণালয়ের চার হাজার কোটি টাকা ঘাটতি পূরণের চ্যালেঞ্জ জানায় অর্থমন্ত্রী। শুরু হয় কেষ্টর নতুন অধ্যায়।

 

আন্ধা কানুন : অভিনয়ে অমিতাভ বচ্চন, রজনীকান্ত, হেমা মালিনী। পরিচালক টি রামা রাও। বিকেল ৪টা ৭ মিনিট, জি ক্লাসিক।

গল্পসূত্র : চোরাকারবারি রাম গুপ্তাকে হত্যার অভিযোগে সৎ বন কর্মকর্তা আখতার খানের জেল হয়। মুক্তি পাওয়ার পর আখতার জানতে পারে, রাম বেঁচে আছে। প্রতিশোধপরায়ণ আখতার রামকে হত্যার সিদ্ধান্ত নেয়। তার সঙ্গে দেখা হয় আরেক প্রতিবাদী যুবক বিজয়ের। শুরু হয় দুজনের মিশন।

 

ওয়ান্ডার ওম্যান : অভিনয়ে গ্যাল গাদত, ক্রিস পাইন। পরিচালক প্যাটি জেনকিন্স। রাত ৮টা ৩০ মিনিট, এইচবিও।

গল্পসূত্র : থেমিস্কিরা দ্বীপে কোনো পুরুষ নেই। সবাই আমাজন যোদ্ধা নারী। সেখানকার রাজকন্যা ডায়ানা। মা চায় না আর সবার মতো ডায়ানা যোদ্ধা হিসেবে বেড়ে উঠুক। তার পরও যুদ্ধবিদ্যায় পারদর্শী হয়ে ওঠে মেয়েটি। একদিন দ্বীপে ঢুকে পড়ে এক পুরুষ। জানা যায় যুদ্ধবিগ্রহে পৃথিবীর মানুষের মৃত্যুর খবর। তাদের রক্ষা করতে দ্বীপ থেকে বেরিয়ে পড়ে ডায়ানা।

 


মন্তব্য