kalerkantho


তাঁদের কুসংস্কার

১২ জুলাই, ২০১৮ ০০:০০



তাঁদের কুসংস্কার

কেউ একটি বিশেষ চেয়ারে বসে প্রিয় দলের খেলা দেখেন, কেউ আবার গায়ে দেন পুরনো জার্সি—খেলা নিয়ে তারকাদের কুসংস্কারের শেষ নেই। চলুন, জেনে নেওয়া যাক ফুটবল বিশ্বকাপে প্রিয় দল নিয়ে ওপার বাংলার তারকাদের কুসংস্কার

যিশু সেনগুপ্ত

‘উমা’ অভিনেতা সব সময় লাল সোফায় বসে খেলা দেখেন। প্রিয় দল গোল করলেই হলো, রুমে যে যেখানে বসে খেলা দেখছিলেন, কাউকে নড়তে দেন না খেলা শেষ না হওয়া পর্যন্ত। যিশুর ধারণা, কেউ উঠলেই গোল খাবে তাঁর দল! যিশুর প্রিয় দল আর্জেন্টিনা, যারা বিদায় নিয়েছে আগেই। প্রিয় দলের খেলার সময় যিশু এবার এই সংস্কার মেনে চলেছেন কি না তা অবশ্য জানা যায়নি।

 

আবির চ্যাটার্জি

তাঁরও প্রিয় দল আর্জেন্টিনা। আবিরের বিশ্বাস, তিনি যদি প্রিয় দলের খেলা না দেখেন তাহলে তারা হেরে যাবে। হয়েছেও তা-ই। ‘ব্যোমকেশ গোত্র’র শুটিং নিয়ে আবির ব্যস্ত ছিলেন মিসৌরিতে। ফলে ফ্রান্সের সঙ্গে লিওনেল মেসিদের খেলা দেখতে পারেননি। ফল প্রিয় দলের হার! যা নিয়ে টুইটও করেছেন অভিনেতা।

 

বিরসা দাশগুপ্ত

জয়া আহসানের পরের ছবি ‘ক্রিসক্রস’-এর পরিচালক বিরসা দাশগুপ্ত প্রিয় দলের খেলা দেখেন বিশেষ একটি চেয়ারে। তবে পুরোটা নয়। প্রথমার্ধ সেই বিশেষ চেয়ারে বসে দেখার পর দ্বিতীয়ার্ধের পুরো সময় দাঁড়িয়ে থাকেন। এতে নাকি বেশির ভাগ সময়ই তাঁর প্রিয় দল জেতে।

 

টোটা রায়চৌধুরী

‘চোখের বালি’ অভিনেতা ব্রাজিলের পাগল ভক্ত। ব্রাজিলের অনেক পুরনো একটি জার্সি আছে টোটার সংগ্রহে। নেইমারদের খেলা হলেই সে জার্সি পরে বসে যান। এই জার্সি নাকি সৌভাগ্যের প্রতীক। তবে এবার অবশ্য এই কুসংস্কার কাজে দেয়নি।

 

অঙ্কুশ হাজরা

অঙ্কুশেরও প্রিয় দল ব্রাজিল। প্রিয় দলের জার্সির রঙের সবুজ-হলুদ একটা কুশন আছে তাঁর বাড়িতে। ব্রাজিলের খেলা হলেই সেটা কোলে নিয়ে বসে যান। খেলা শেষে সেটা আবার যত্ন করে তুলে রাখেন।

 

অর্জুন চক্রবর্তী

তিনি জার্মানির ভক্ত। যারা গেলবার চ্যাম্পিয়ন হলেও এবার বিদায় নিয়েছে প্রথম রাউন্ড থেকেই। প্রিয় দলকে জেতাতে খেলার সময় কোচের ভূমিকায় নামেন অর্জুন! মাঠে কোচ যেভাবে পুরোটা সময় দাঁড়িয়ে খেলা দেখেন, হাত-পা নেড়ে প্রতিক্রিয়া দেখান; অর্জুনও সেভাবে টিভির সামনে দাঁড়িয়ে প্রতিক্রিয়া দেখাতে থাকেন।

পরমব্রত চট্টোপাধ্যায়

যিশুর মতো পরমব্রতও আর্জেন্টিনার পাগল ভক্ত। তিনি মেনে চলেন বিশেষ একটি কুসংস্কার—প্রিয় দলের সব ম্যাচ এক জায়গাতেই দেখা চাই! এবারের বিশ্বকাপের যে ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে যায় আর্জেন্টিনা, সেই ম্যাচ পরম দেখেছিলেন মুর্শিদাবাদের জিয়াগঞ্জে। ফ্রান্সের সঙ্গে পরের ম্যাচেও তাই খুব করে চাইছিলেন ফের জিয়াগঞ্জে যেতে। কিন্তু সেটা পারেননি। তাতে যা হওয়ার হয়েছে, বিদায় নিয়েছে আর্জেন্টিনা।

 

 



মন্তব্য