kalerkantho


তালায় শিক্ষকের মারে ছাত্র হাসপাতালে

সাতক্ষীরা প্রতিনিধি   

১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০



সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা সিদ্দিকিয়া কওমি মাদরাসার ছাত্র আদনান ফরাজীকে (১২) বেধড়ক পিটিয়েছেন শিক্ষক। পড়া বলতে না পারায় গত শুক্রবার বিকেলে ও সন্ধ্যায় দুই দফা পিটিয়ে আহত করা হয় তাকে। অসুস্থ অবস্থায় গত শনিবার শিশুটিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

অভিযুক্ত মাদরাসার শিক্ষক হাফেজ মাওলানা রায়হান ইকবাল রাজু। আহত শিক্ষার্থী তালা উপজেলার বাউখোলা গ্রামের গোলাম মোস্তফার ছেলে। শিক্ষার্থীর মামা মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমার ভাগ্নে প্রায় ১৫ পারা হাফেজ। গত শুক্রবার জুমার নামাজের পর তাকে পড়া বলতে বলা হলে সে সঠিকভাবে বলতে পারেনি। এ অপরাধে তাকে প্রথমে মারধর করা হয়। সন্ধ্যায় ফের তাকে পিটিয়ে গুরুতর আহত করেন শিক্ষক মাওলানা রায়হান ইকবাল রাজু। মার খেয়ে আদনান পালিয়ে খুলনা রোড মোড়ে এসে অসুস্থ হয়ে পড়ে। তখন স্থানীয়রা তাকে সদর হাসপাতালে ভর্তি করে আমাকে খবর দেয়।’ এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট থানায় অভিযোগ করবেন বলেও জানান।

পাটকেলঘাটা সিদ্দিকিয়া কওমি মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা মনিরুল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, ‘আমি বাইরে ছিলাম। তবে খোঁজ নিয়ে দেখেছি, পড়া বলতে না পারায় তাকে মারধর করা হয়েছে। আহত ছাত্রের শরীরে বেশ কয়েকটি আঘাতের চিহ্ন রয়েছে। গতকাল রবিবার ওই শিক্ষককে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। জবাব সন্তোষজনক না হলে তাঁর বিরদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বিএনপি জামায়াতের কর্মীসহ গ্রেপ্তার ৩৯

সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে বিএনপি-জামায়াতের কর্মীসহ ৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গত শনিবার সন্ধ্যা থেকে রবিবার সকাল পর্যন্ত জেলার আটটি থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় উদ্ধার করা হয়েছে এক হাজার ২৩০ পিস ইয়াবা ট্যাবলেট। জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নাশকতা, মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

 


মন্তব্য