kalerkantho


চলাচলের পথ দখল করে দোকান নির্মাণের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



পটিয়া পৌর সদরের বৈলতলী সড়ক এলাকায় চলাচলের পথ দখল করে দোকান নির্মাণের চেষ্টা চলছে। এছাড়া ওই এলাকার একটি পুকুরঘাট ও কবরস্থান অবরুদ্ধ করে রাখারও অভিযোগ ওঠেছে।

এ ঘটনায় গত কয়েকদিন ধরে দুপক্ষে উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষের আশঙ্কাও রয়েছে। এ ব্যাপারে গত বৃহস্পতিবার রাতে পৌরসভার চার নম্বর ওয়ার্ডের মৃত আবদুস ছবুরের ছেলে মো. সোহেল পটিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ পেয়ে পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দোকান নির্মাণকাজ বন্ধ করে দেয়।

ওই জায়গার মালিক মো. সোহেল, মো. মিজান, ইনজিহারুল ইসলাম, পারভীন আকতার, মো. শওকত, মো. শফিকুর রহমান, মো. শাহ্জাহান ও মো. আবদুল মান্নান প্রতিকার চেয়ে পৌর মেয়র বরাবরেও লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, পৌরসভার বৈলতলী রোডের সূর্যের হাসি ক্লিনিকের সামনে পৌরসভার চার নম্বর ওয়ার্ডের মাঝেরঘাটা এলাকার মো. সোহেলের খরিদ করা একটি জায়গা রয়েছে। সেখানে যাওয়ার জন্য একটি চলাচলের পথ রয়েছে। পৌরসভার ছয় নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. মনছুর, মো. জসিম উদ্দিনসহ অজ্ঞাতনামা আরো ৫/৬জন সম্প্রতি ট্রাকে মাটি এনে চলাচলের পথটি ভরাট করে দোকান নির্মাণের চেষ্টা চালাচ্ছেন।

এ প্রসঙ্গে পটিয়া থানার উপ-পরিদর্শক মোস্তফা মামুন কালের কণ্ঠকে বলেন, ‘জোরপূর্বক চলাচলের পথে মাটি ঢেলে ভরাট করার খবর পেয়ে পুলিশ কাজে বাধা দেয়।

উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় হাজির হওয়ার জন্য বলা হয়েছে। সমাধানের চেষ্টা চলছে। ’


মন্তব্য