kalerkantho


মহিপাল ফ্লাইওভারের সুফল মিলছে

ফেনী প্রতিনিধি   

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



মহিপাল ফ্লাইওভারের সুফল মিলছে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দেশের প্রথম ছয় লেনের মহিপাল ফ্লাইওভার উদ্বোধনের পরদিন গতকাল পুরো সড়ক ছিল যানজটমুক্ত। ছবি : কালের কণ্ঠ

দেশের প্রথম ছয় লেনের মহিপাল ফ্লাইওভারের সুফল পেতে শুরু করেছে পরিবহন মালিক শ্রমিক চালকরা। বেশির ভাগ ক্ষেত্রে বৃহস্পতি ও শুক্রবার মহিপালে যানজট চোখে পড়ত। কিন্তু শুক্রবার সকাল ও দুপুরে ফ্লাইওভার এলাকা ঘুরে দেখা গেছে কোথাও কোনো যানজট নেই।

গতকাল দুপুরে মহাসড়কের পল্লীবিদ্যুৎ এলাকায় ভারী ট্রাকচালক আব্দুর রশিদ বলেন, ‘এ এলাকা অতিক্রম করতে আমরা হিমশিম খেতাম। বেশির ভাগ সময় যানজট লেগে থাকত। বিশেষ করে বৃহস্পতি ও শুক্রবার বেশি সমস্যা হতো। কিন্তু আজ অতি অল্প সময়ে ফ্লাইওভার পেরিয়ে গন্তব্যে যেতে পারছি।’

মহিপাল ফ্লাইওভারের উত্তরপ্রান্তে জেলা মৎস্য খামার এলাকায় শান্তি পরিবহনের বাসচালক মোহাম্মদ আলী বলেন, এটি চালু হওয়ার পর মহিপালের চিরচেনা দৃশ্যই যেন পাল্টে গেছে। মনে হচ্ছে বিদেশের কোনো এলাকায় চলে এসেছি। তিনি বলেন, এর ফলে যান চলাচল আরো সহজ হবে। পরিবার নিয়ে মাইক্রোবাসে চেপে ঢাকা থেকে চট্টগ্রামে যাচ্ছেন ব্যবসায়ী রহমত আলী। তিনি ‘কালের কণ্ঠ’কে বলেন, ফ্লাইওভারের ফলে এখন মনে হচ্ছে যেন যান চলাচলে গতি এসেছে। সময় অনেকটা বেঁচে যাচ্ছে।

মহিপালে প্রায় নিয়মিত দায়িত্ব পালন করেন সার্জেন্ট মৃদুল। তিনি বলেন, এখানে যানজট সামলাতে অনেক কষ্ট হয়। এখনো এ এলাকা পুরোপুরি যানজট মুক্ত হয়ে গেছে—এটা বলা যাবে না। তবে এটি চালু হওয়ার ফলে অনেকটাই কমেছে।


মন্তব্য