kalerkantho


বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চট্টগ্রাম নগরীতে কালো পতাকা নিয়ে বিএনপি নেতাকর্মীদের মিছিল করতে দেয়নি পুলিশ। এ সময় বিএনপিকর্মীদের হাত থেকে কালো পতাকা কেড়ে নেওয়া হয়। গতকাল শুক্রবার নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে এ ঘটনা ঘটে।

কেন্দ্রঘোষিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে মহানগর বিএনপি নগরীর কাজির দেউড়ির মোড়ে সমাবেশের অনুমতি চেয়েছিল। কিন্তু পুলিশের অনুমতি না পেয়ে দলীয় কার্যালয় নাসিমন ভবনে সমাবেশ করে তারা। গতকাল বিকেল ৩টা থেকে নগরীর বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে আসে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজউল্লাহর নেতৃত্বে একটি মিছিল নাসিমন ভবনের দিকে যাওয়ার সময় কয়েকজনের কাছ থেকে কালো পতাকা কেড়ে নেয় পুলিশ। এ সময় কয়েকজন কর্মী গিয়ে এক পুলিশ সদস্যকে ধাক্কা দিলে উভয় পক্ষে হাতাহাতি হয়। পুলিশ লাঠিপেটা শুরুর প্রস্তুতি নিলে নেতাকর্মীরা হুড়োহুড়ি করে নাসিমন ভবনের দিকে সরে যায়।

এ সময় পুলিশ তাদের কাছ থেকে বেশ কিছু কালো পতাকা নিয়ে নেয়। নেতাকর্মীদের অনেকে এ সময় কালো পতাকা রেখেই নাসিমন ভবনের দিকে চলে যায়। পরে বিকেল সাড়ে ৪টার দিকে ইস্পাহানি মোড়ের দিক থেকে আসা একটি মিছিল কাজির দেউড়ির মোড়ে পৌঁছার পর বিএনপি কর্মীদের কাছ থেকে পুলিশ কালো পতাকা কেড়ে নেয়।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ বলেন, ‘কালো পতাকা নিয়ে মিছিলের নামে নাশকতার আশঙ্কা ছিল। কেউ যাতে ভাঙচুরসহ বিশৃঙ্খল কোনো পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে জন্য আমরা সতর্ক ছিলাম। নাসিমন ভবন, কাজির দেউড়িসহ পুরো এলাকায় প্রায় ২০০ পুলিশ মোতায়েন করা হয়েছিল। এ ছাড়া পুরো নগরীতেই অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।


মন্তব্য