kalerkantho


নগরে যৌতুকবিরোধী সমাবেশ

যৌতুক বন্ধে আলেমদের ভূমিকা চাই : জাবেদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



যৌতুককে সামাজিক ব্যাধি ও দুষ্টক্ষত উল্লেখ করে এর বিরুদ্ধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি বলেন, ‘যৌতুকের কারণে প্রতিদিন শত শত পরিবারে নেমে আসছে দুর্ভোগ-দুর্যোগ। যৌতুকের দাবি মেটাতে না পারায় গরিবের সংসার ভাঙছে। যৌতুকের গ্লানি ও অভিশাপ থেকে দেশ ও সমাজকে বাঁচাতে আলেম-উলামা ও ইমাম সমাজকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।’

তিনি শনিবার নগরীর লালদিঘি মাঠে আনজুমানে রজভিয়া নূরীয়া বাংলাদেশের ১০ম যৌতুকবিরোধী মহাসমাবেশে এ কথা বলেন। পীরে তরিকত আল্লামা আবুল কাশেম নূরীর সভাপতিত্বে মহাসমাবেশে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম। প্রধান বক্তা ছিলেন ইসলামী ফ্রন্ট মহাসচিব মাওলানা এম এ মতিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম ও প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, রূপালী ব্যাংকের পরিচালক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান।

মহাসমাবেশে স্বাগত বক্তব্য দেন সংগঠনের মহাসচিব মাস্টার মুহাম্মদ আবুল হোসেন। যৌতুকবিরোধী প্রস্তাবনা পাঠ করেন সদস্য সচিব মুহাম্মদ জাহিদুল হাসান রুবায়েত। আরো বক্তব্য দেন ড. মুহাম্মদ জাফর উল্লাহ তালুকদার, ড. মুহাম্মদ এনামুল হক মুজাদ্দেদী, ড. মুহাম্মদ মাসুম চৌধুরী, ড. মুহাম্মদ জালালুদ্দীন আল আযহারী, অধ্যক্ষ মুহাম্মদ আবু তালেব বেলাল, অধ্যাপক কামাল উদ্দীন আহমদ, মুহাম্মদ নুরুল হক, আবদুর রশিদ দৌলতি, যুবসেনার সাধারণ সম্পাদক সৈয়দ মুহাম্মদ আবু আজম, ইসলামী ছাত্রসেনার সাধারণ সম্পাদক এইচ এম শহীদুল্লাহ। সঞ্চালনা করেন সৈয়দ মুহাম্মদ সেলিম ও শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী।


মন্তব্য