kalerkantho


কুড়িয়ে পাওয়া জান্নাত ‘নতুন’ মায়ের কোলে যাওয়ার অপেক্ষায়

আসাদুজ্জামান দারা, ফেনী   

১৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



কুড়িয়ে পাওয়া জান্নাত ‘নতুন’ মায়ের কোলে যাওয়ার অপেক্ষায়

‘নতুন’ মায়ের কোলে যাওয়ার অপেক্ষায় আছে ফেনীতে কুড়িয়ে পাওয়া শিশু জান্নাত নূর। তাকে দত্তক নিতে ইতোমধ্যে ১১ দম্পতি আবেদন করেছেন।

এদিকে মঙ্গলবার দুপুরে ফেনী সদর হাসপাতালে তাকে দেখতে যান জেলা প্রশাসক মনোজ কুমার রায়। ওই সময় তাঁর সঙ্গে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পি কে এম এনামুল করিম, ফেনী সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. মো. হাবিবুল করিম ও আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. অসীম কুমার সাহা, সাংস্কৃতিক সংগঠক সাবিনা ইসলাম এবং সমাজকর্মী মঞ্জিলা আক্তার মিমি।

ডা. অসীম জানান, শিশুটি জন্মগতভাবে ঠোঁটকাটা ও তালুকাটা। গত ২৫ ডিসেম্বর শিশুটির উপরের ঠোঁটে অস্ত্রোপচার করেন বিখ্যাত কসমেটিক সার্জন অধ্যাপক বি কে দাস বিজয়। এখন শিশুটি ভালো আছে। ফেনী সদর হাসপাতালের শিশু বিভাগের সেবিকারা তাকে দেখাশোনা করছেন। পাশাপাশি সমাজকর্মী মঞ্জিলা মিমিসহ ‘উই ক্যান চেঞ্জ ইয়ুথ সোসাইটি’র সদস্যরা তার দেখাশোনা করছে। তাকে দত্তক নিতে ইতোমধ্যে ১১ দম্পতি আবেদন করেছেন। তিনি বলেন, ‘আগামী কয়েকদিনের মধ্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের দপ্তরে এ বিষয়ে শুনানি শেষে নতুন মায়ের কোলে জান্নাত নূরকে তুলে দেওয়া হবে।’

প্রসঙ্গত, গত ২১ ডিসেম্বর কে বা কারা দুই মাসের শিশুটিকে ফেনী সদর হাসপাতালের পুরাতন ভবনের সিঁড়ির নিচে ফেলে যায়। পরে ওয়ার্ডমাস্টার নুর নবীর সহায়তায় তাকে উদ্ধার করেন ডা. অসীম। হাসপাতাল কর্তৃপক্ষ তার নাম দেয় জান্নাত নূর।

এ বিষয়ে কালের কণ্ঠে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়। গত প্রায় এক মাসে এ নিয়ে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচার চালানো হলেও এখনো কেউ শিশুটির বাবা-মার দাবি নিয়ে আসেননি।


মন্তব্য