kalerkantho


রাঙামাটি বিশ্ববিদ্যালয়

উপাচার্য ফের নিয়োগ পেলে লাগাতার হরতালের হুমকি

রাঙামাটি প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



উপাচার্য ফের নিয়োগ পেলে লাগাতার হরতালের হুমকি

গতকাল রাঙামাটিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ মানববন্ধন করে। ছবি : কালের কণ্ঠ

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমাকে পুনরায় নিয়োগ দেওয়া হলে পরদিন থেকেই অনির্দিষ্টকালের হরতাল পালনের হুঁশিয়ারি দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে ওই হুঁশিয়ারি দেয় সংগঠনটি।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন নাগরিক পরিষদের সভাপতি নূরজাহান বেগম। বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবছার আলী ও বাঙালি ছাত্র পরিষদের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব।

প্রধান অতিথি বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার বিরোধিতা করেছিল আঞ্চলিক সংগঠনগুলো। কিন্তু এই দুটি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা হওয়ার পর তাঁদের পরামর্শে চাকরিসহ সব ক্ষেত্রে এর সুবিধা ভোগ করছে বিরোধীকারীরাই। উপাচার্যও তাঁদের এজেন্ডা বাস্তবায়ন করছেন।’

বক্তারা অভিযোগ করেন, ড. প্রদানেন্দু বিকাশ চাকমা পুনরায় নিয়োগ পেলে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম মুখ থুবড়ে পড়বে এবং সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি হবে। তাই তাঁর মেয়াদ না বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান বক্তারা।


মন্তব্য