kalerkantho


এসএসসিতে বাড়তি ফি

তদন্ত প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশের দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



এসএসসি পরীক্ষার ফরমপূরণে বাড়তি ফি আদায়ের ঘটনা তদন্তে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের তদন্ত কমিটি গঠনের উদ্যোগকে স্বাগত জানিয়েছে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। তবে তদন্ত প্রতিবেদন গণমাধ্যম ও বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ, তদন্ত প্রতিবেদন অনুযায়ী অভিযুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ এবং তদন্তদলে ক্যাব ও অভিভাবক প্রতিনিধি অন্তর্ভুক্তির দাবি জানিয়েছে সংগঠনটি। 

গতকাল বৃহস্পতিবার ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন ও চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, মহানগর সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, দক্ষিণ জেলা সভাপতি আবদুল মান্নান এক যুক্ত বিবৃতিতে ওই দাবি জানান।

ক্যাব নেতৃবৃন্দ বলেন, প্রতিবছর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নানা অনিয়ম নিয়ে শিক্ষা বোর্ড তদন্ত কমিটি গঠন করলেও তদন্ত প্রতিবেদন প্রকাশ সেভাবে হয় না। তেমনি অভিযুক্তদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণের দৃষ্টান্ত নেই। অন্যদিকে তদন্ত কমিটিতে যাঁদেরকে রাখা হয় তাঁরা কোনো না কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধি হওয়ায় তাঁরা হস্তক্ষেপমুক্ত তদন্ত প্রতিবেদন দিতে সক্ষম হন না। তাই তদন্ত দলে ভোক্তা/অভিভাবক প্রতিনিধি হিসেবে ক্যাব প্রতিনিধি অন্তর্ভুক্ত করা হলে তদন্ত প্রভাবমুক্ত হবে বলে তাঁরা মনে করেন।


মন্তব্য