kalerkantho

চলাচলের পথ বন্ধের অপচেষ্টা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৭ এপ্রিল, ২০১৮ ০০:০০



পটিয়া পৌর সদরের বৈলতলী সড়কের সূর্যের হাসি ক্লিনিকের পাশে সাধারণ মানুষের চলাচলের পথ সন্ত্রাসীরা বন্ধ করে দেওয়ার চেষ্টা করছে। সোমবার পটিয়া প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে ওই এলাকার লোকজন এ অভিযোগ করেন।

তাঁরা বলেন, আদালতের নির্দেশও মানছে না ওরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বৈলতলী সড়ক এলাকার বসবাসকারী ব্যবসায়ী মোহাম্মদ সোহেল।

অভিযোগে বলা হয়, ওই এলাকায় ১০/১২ পরিবার জায়গা কিনে ৩০/৩৫ বছর ধরে বসবাস করে আসছে। সেখানে তাঁদের চলাচলের একটি পথ রয়েছে। স্থানীয় কবরস্থানে যেতেও পথটি ব্যবহার করতে হয়। পৌর কর্তৃপক্ষ সড়কটির পাশের পুকুরে লোকজন ব্যবহারের জন্য একটি ঘাটও নির্মাণ করে দেয়। স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে সম্প্রতি এলাকার কতিপয় চাঁদাবাজ চাঁদা চেয়ে না পেয়ে চলাচলের পথটি বন্ধ করার চেষ্টা চালায়। এতে গত বছরের ৯ নভেম্বর মোহাম্মদ সোহেল বাদী হয়ে পটিয়া থানায় স্থানীয় মনছুর ও জসিমের বিরুদ্ধে একটি অভিযোগ করেন। মামলায় আদালত অস্থায়ীভাবে উভয়পক্ষকে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন। কিন্তু এ নির্দেশ উপেক্ষা করে ১২ এপ্রিল ভোরে মনছুরসহ অজ্ঞাতনামা ১০/১২ জন টিনের ঘেরা দিয়ে চলাচল পথ বন্ধ করার চেষ্টা করেন। এক পর্যায়ে স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে প্রতিবাদ করলে এরা পালিয়ে যায়। এ ঘটনায় পটিয়া থানায় আরেকটি অভিযোগ করা হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া উভয়পক্ষকে আদালতের আদেশ মেনে চলার নির্দেশ দেন পুলিশ কর্মকর্তারা।

এদিকে সন্ত্রাসীরা এলাকার বসতবাড়ির লোকজনকে হত্যার হুমকি দিচ্ছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।


মন্তব্য