kalerkantho

পত্রিকার সংবাদ ফেসবুকে শেয়ার

সেই রনির বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৭ মে, ২০১৮ ০০:০০



স্থানীয় পত্রিকায় প্রকাশিত একটি সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করায় নগর ছাত্রলীগের পদত্যাগী সাধারণ সম্পাদক নূরুল আজিম রনির বিরুদ্ধে মানহানি মামলা হয়েছে। এ মামলায় তাঁর এক সহযোগী ছাড়াও দৈনিক আজাদীর বার্তা সম্পাদককে আসামি করা হয়। বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালতে মামলাটি দায়ের করেন ছাত্রলীগ নেতা তানজিরুল হক চৌধুরী। আদালত অভিযোগ তদন্ত করে আগামী ২১ জুনের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য বাকলিয়া থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী তানজিরুল নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দীন আর আসামি রনি প্রয়াত সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত। বাকি দুই আসামির মধ্যে আজমীর হোসেন বাকলিয়া শহীদ এনএমজে কলেজ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত এবং রনির অনুসারী। এছাড়া আজাদীর বার্তা সম্পাদককে আসামি করা হলেও তাঁর নাম মামলার এজাহারে লেখা হয়নি।

বাদীর আইনজীবী আনোয়ারা বেগম জানান, গত ১৫ ফেব্রুয়ারি বাদীকে

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার করে নগর গোয়েন্দা পুলিশ। এ সংক্রান্ত একটি সংবাদ আজাদীতে ‘চরচাক্তাইয়ে ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৩’ শিরোনামে প্রকাশিত হয়। ওই সংবাদে ইয়াবা জব্দের কথা উল্লেখ করা হয়। কিন্তু বাদীর কাছে ইয়াবা পাওয়া যায়নি। সংবাদটি রনি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন এবং সেখানে নানাজনে নানা কটু মন্তব্য করে। এতে বাদীর সম্মানহানি হয়েছে অভিযোগে দণ্ডবিধির ৫০০ ধারায় মামলাটি দায়ের করা হয়।

 


মন্তব্য