kalerkantho


অভিযানেও থেমে নেই ইয়াবা পাচার

চকরিয়ায় তিন কারবারি গ্রেপ্তার, মাইক্রোবাস জব্দ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

২৬ মে, ২০১৮ ০০:০০



সারা দেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাদকবিরোধী সাঁড়াশি অভিযানে গ্রেপ্তারের পাশাপাশি কথিত বন্দুকযুদ্ধে প্রতিদিনই বেশ কিছু মাদক কারবারি নিহত হলেও থেমে নেই ইয়াবা পাচার। প্রতিদিনই অভিনব পন্থায় ইয়াবা পাচার অব্যাহত রয়েছে। গতকাল শুক্রবার ভোরে মাইক্রোবাসে করে পাচারের সময় কক্সবাজারের চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে ইয়াবার চালান জব্দ করা হয়। এ সময় ইয়াবার তিন কারবারিকে গ্রেপ্তারসহ মাইক্রোবাসটিও জব্দ করা হয়।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নের হাসেরদীঘি এলাকায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে এ অভিযান চালায় চকরিয়া থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ইতিপূর্বে টেকনাফ থেকে চট্টগ্রামে পাচারের সময় বিপুল পরিমাণ ইয়াবাসহ একই মাইক্রোবাস জব্দ করা হয়েছিল।

গ্রেপ্তার টেকনাফের তিন ইয়াবা কারবারি হলো টেকনাফ পৌরসভার হাজমপাড়ার শামসুল আলমের ছেলে সাদ্দাম হোসেন, ডেইলপাড়ার বশির আহমদের ছেলে মো. ইসমাইল ও একই এলাকার আবদুল গফুরের ছেলে মনির আলম।

চকরিয়া থানার এসআই মো. রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মহাসড়কে ব্যারিকেড দিয়ে মাইক্রোবাসটিতে তল্লাশির সময় ছয়টি পোঁটলা উদ্ধার করা হয়। প্রতি পোঁটলায় ২০০ পিস করে এক হাজার ২০০ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার টেকনাফের তিন ইয়াবা কারবারি এসব ইয়াবা চট্টগ্রামে পাচার করছিল বলে জানিয়েছে। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা করে আদালতে তোলা হয়। আদালতের নির্দেশে তাদের জেলহাজতে পাঠানো হয়।


মন্তব্য