kalerkantho


উত্তর জেলা শিবিরের আহ্বায়ক গ্রেপ্তার

নির্বাচনে নাশকতার পরিকল্পনা!

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৩ জুলাই, ২০১৮ ০০:০০



চট্টগ্রাম উত্তর জেলা ছাত্র শিবিরের আহ্বায়ক সাজাপ্রাপ্ত আসামি কুতুবউদ্দিন শিবলুকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ভোরে সীতাকুণ্ডে তাঁর নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। শিবলু উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের জাহানাবাদ গ্রামের মৃত কামাল উদ্দিনের ছেলে। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে ছাত্রশিবির পুনরায় সংগঠিত হওয়ার চেষ্টা করছিল বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সীতাকুণ্ডের বিভিন্ন স্থানে জামায়াত-শিবির আবারও নাশকতার জন্য বিভিন্ন ব্যানারে সংগঠিত হচ্ছে বলে জানতে পেরে পুলিশ কঠোর নজরদারি করছে। এ অবস্থায় বুধবার রাতে পুলিশ গোপন সূত্রে জানতে পারে চট্টগ্রাম উত্তর জেলা শিবিরের সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক এবং ১৯ মামলার আসামি কুতুব উদ্দিন শিবলু নিজ এলাকায় অবস্থান করছেন। তাঁর অবস্থান নিশ্চিত হওয়ার পর সীতাকুণ্ড থানার ওসি মো. ইফতেখার হাসানের নেতৃত্বে পুলিশ বৃহস্পতিবার ভোরে তাঁর বাড়ি ঘিরে ফেলে। পরে তাঁকে গ্রেপ্তার করা হয়।

ওসি মো. ইফতেখার হাসান জানান, কুতুব উদ্দিন শিবলুর বিরুদ্ধে ১৯টি নাশকতাসহ বিভিন্ন মামলা আছে। এর মধ্যে ৭টি মামলার গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। একটি মামলায় তিন বছর এক মাসের সাজা আছে। এ অবস্থায় তিনি আবারও দলকে সংগঠিত করে সীতাকুণ্ডে নাশকতার পরিকল্পনা করছিলেন-এ খবর পেয়ে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁর কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার অস্ত্র আইনে তাঁর বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের শেষে তাঁকে কোর্ট হাজতে পাঠানো হয়েছে।

 

 



মন্তব্য