kalerkantho


জাপানের বিপক্ষে ভালো খেলার আশা

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



জাপানের বিপক্ষে ভালো খেলার আশা

ক্রীড়া প্রতিবেদক : ৯-০ গোলে হারের পর একটা দলকে উজ্জীবিত করাটাই কঠিন। মেয়েদের এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে কোচ গোলাম রব্বানীকে সেই কঠিন কাজটাই করতে হয়েছে আজ জাপানের বিপক্ষে ম্যাচের আগে।

প্রতিপক্ষ প্রায় একই রকম শক্তিশালী। তবু তিনি আগের দিনের চেয়ে ভালো পারফরম্যান্সের প্রতিশ্রুতি দিচ্ছেন এই বলে যে, ‘বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে খেলার সেটিই আমাদের প্রথম অভিজ্ঞতা। মেয়েরা নার্ভাস হয়েও কিছু ভুল করে ফেলেছে, যেগুলো হওয়ার কথা না। এখন আমাদের যেহেতু সেই অভিজ্ঞতাটা হয়ে গেছে তাই আজকের ম্যাচে ওদের কাছ থেকে আমি আরো ভালো পারফরম্যান্স আশা করছি। ’

জাপান যে উত্তর কোরিয়ার চেয়ে কোনো অংশে কম যায় না, প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৫-০ গোলে হারিয়ে তারা তা দেখিয়েছে। ’ আজ সেমিফাইনাল নিশ্চিত করার ম্যাচে বাংলাদেশকেও তাদের কোনো ছাড় দেওয়ার কথা নয়। ২০০৫ সালে টুর্নামেন্টের প্রথম আসরে বাংলাদেশের মেয়েদের তারা ২৪-০ গোলে হারের লজ্জায় ডুবিয়েছিল। তবে তখন বাংলাদেশের মেয়েদের ফুটবল ছিল হাঁটি হাঁটি পা পা পর্যায়ের। কোনো বাছাই পর্বও ছিল না তখন।

এবার মেয়েরা ইরান, চাইনিজ তাইপের মতো দলকে হারিয়ে বাছাই পর্বে রীতিমতো চ্যাম্পিয়ন হয়েই নাম লিখিয়েছে চূড়ান্ত পর্বে। কিন্তু এশিয়ার পরাশক্তিদের সঙ্গে ব্যবধানটা যে এখনো অনেক বড়, সেটিই এখনো পর্যন্ত স্পষ্ট এই টুর্নামেন্টে।


মন্তব্য