kalerkantho


বিপিএলের সঙ্গে থাকবে না এসজিএস

২৬ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



বিপিএলের সঙ্গে থাকবে না এসজিএস

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের সঙ্গে থাকার সাধ মিটে গেছে সাইফ গ্লোবাল স্পোর্টসের (এসজিএস)। অনেক স্বপ্ন নিয়ে তারা দেশের শীর্ষ লিগের স্বত্ব কিনলেও দুই মৌসুম পার না হতেই ভীষণ হতাশ।

স্বত্ব ত্যাগের সিদ্ধান্ত জানিয়ে প্রতিষ্ঠানটির মালিক তরফদার মোহাম্মদ রুহুল আমিন বলেছেন, ‘বিপিএল নিয়ে আশা-ভরসা নেই। ’

খুব উত্সাহ নিয়ে এসজিএস গত বছর বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের (বিপিএল) স্বত্ব কিনেছিল চার কোটি টাকায়। সেবার বঙ্গবন্ধু স্টেডিয়াম ছাড়াও ঢাকার বাইরে চারটি ভেন্যুতে লিগ হয়েছিল। টিভিতে সরাসরি সম্প্রচার হয়েছিল এবং আকর্ষণও কিছু বেড়েছিল, যা স্বত্বাধিকারী প্রতিষ্ঠানের জন্য ছিল ইতিবাচক। কিন্তু এবারের আয়োজন নিয়ে স্বত্বাধিকারীরা বেশ হতাশ, প্রতিষ্ঠানটির প্রধান তরফদার মোহাম্মদ রুহুল আমিনের চোখে, ‘লিগটা যেন নিয়মরক্ষার খেলা। গত বছর পাঁচটি ভেন্যুতে খেলা হয়েছিল, প্রতিদ্বন্দ্বিতা বেড়েছিল, মানুষের আগ্রহ তৈরি হয়েছিল। সেখানে এবার একটি ভেন্যুতে খেলা হবে। তা ছাড়া নিজেদের ইচ্ছামতো লিগে বিরতি টেনে দিচ্ছে। এভাবে চললে তো বিপিএলের চেহারা বদলানো যাবে না।

এ মৌসুমের তারা স্বত্ব কিনেছিল দেড় কোটি টাকায়। বারবার লিগ শুরুর তারিখ বদলে পেশাদার লিগ কমিটি প্রথমে বেকায়দায় ফেলেছিল এসজিএসকে। তাদের দাবি অনুযায়ী, স্পন্সররা পিছিয়ে গেছে এ জন্য। শুরুর আগে যেমন দুই দফা তারিখ বদলেছে, লিগ শুরুর পরও অনাকাঙ্ক্ষিত বিরতি দেওয়া হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল সাফে খেলবে বলে। তা ছাড়া দুই ভেন্যুতে (ঢাকা ও চট্টগ্রামে) লিগ হওয়ার ঘোষণা থাকলেও কয়েক দিন আগে এটাকে পুরোপুরি ঢাকাকেন্দ্রিক লিগ করে ফেলেছে বাফুফে। ‘লিগ কমিটি বলছে, ঢাকার বাইরে মাঠের অবস্থা ভালো নয়। আমার প্রশ্ন, ঢাকায়ও কী এমন ভালো মাঠে খেলা হয়েছে। আসলে এই লিগ নিয়ে আর আশা-ভরসার কিছু নেই। আগামী বছর থেকে বিপিএলের সঙ্গে আমরা আর থাকব না’—হতাশা নিয়েই আগামী বছর থেকে লিগের স্বত্ব ত্যাগের ঘোষণা দিয়েছেন এসজিএসের মালিক।


মন্তব্য