kalerkantho


গেইলকে পাচ্ছে রংপুর

১৮ অক্টোবর, ২০১৭ ০০:০০



গেইলকে পাচ্ছে রংপুর

দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ ভেস্তে যাওয়ার সুফল পেতে চলেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্র্যাঞ্চাইজিগুলো। যাঁদের পাওয়া যাবে না ধরে নিয়েই চলছিল পরিকল্পনা, সেই ক্রিকেটারদের অনেকেই আবার ফিরেছেন হিসাবের খাতায়।

তাদের অন্যতম টি-টোয়েন্টি ব্যাটিংয়ের সবচেয়ে বড় বিজ্ঞাপন ক্রিস গেইল। গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলবেন বলে বিপিএলে তাঁকে পাওয়ার সম্ভাবনা ছিল শূন্য। অথচ এই জ্যামাইকানকে এখন পেতে চলেছে রংপুর রাইডার্স।

যদিও ৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিপিএলের পঞ্চম আসরের শুরু থেকেই তাঁকে পাচ্ছে না এই ফ্র্যাঞ্চাইজি। তাই বলে একেবারে শেষেও আসছেন না বলে জানিয়েছেন রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক, ‘গেইল শুরু থেকেই আসতে চাচ্ছেন না। তিনি আসরের মাঝামাঝি সময় থেকে রংপুর রাইডার্সের হয়ে খেলার সম্মতি দিয়েছেন, যা আমাদের দলের শক্তি আরো বাড়াবে নিঃসন্দেহে। ’ রংপুর রাইডার্সের হয়ে বিপিএলের শুরু থেকেই গেইলের খেলতে না চাওয়ার কারণ, ‘ওই সময় পরিবার নিয়ে অস্ট্রেলিয়ায় ছুটি কাটাতে যাওয়ার কথা রয়েছে তাঁর। এ জন্যই আমরা শুরু থেকে তাঁকে পাচ্ছি না। ’ গেইলের মতো আরো অনেক ভিনদেশি ক্রিকেটারকেও পাওয়ার কথা ছিল না অন্যান্য ফ্র্যাঞ্চাইজির।

কিন্তু গ্লোবাল টি-টোয়েন্টি লিগ হচ্ছে না বলে তাঁদের জন্যও দলীয় শক্তি বাড়ানোর সুযোগ তৈরি হয়ে গেছে। এই যেমন গত ১৬ সেপ্টেম্বর বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের আগেই ১৪ জন বিদেশিকে নিশ্চিত করে রাখা কুমিল্লা ভিক্টোরিয়ান্স গ্লোবাল টি-টোয়েন্টির জন্য হারাচ্ছিল পাকিস্তানের ফখর জামান, নিউজিল্যান্ডের কলিন মুনরো এবং শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুজকে। এখন এঁদের পেতেও আর কোনো সমস্যা রইল না তৃতীয় আসরের চ্যাম্পিয়নদের।


মন্তব্য