kalerkantho


মুখোমুখি প্রতিদিন

দলের যেকোনো চাহিদাই মেটাতে চাই

১৪ নভেম্বর, ২০১৭ ০০:০০



দলের যেকোনো চাহিদাই মেটাতে চাই

গত আইপিএল থেকেই তাঁর ব্যাটিং সামর্থ্যের জানান দিয়ে চলেছেন সুনীল নারিন। এই ক্যারিবীয় স্পিনার বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএলেও চান তাঁর ব্যাটিং সাফল্যের পুনরাবৃত্তি।

সে বিষয়ে অনেক কথা তো বললেনই, গতকাল সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অধিনায়ক সাকিব আল হাসানকেও ভাসিয়ে দিলেন প্রশংসায়

 

প্রশ্ন : আপনাদের দলের বোলিং আক্রমণ, বিশেষ করে স্পিনের দিক থেকে বেশ স্বয়ংসম্পূর্ণ। তা এই ব্যাপারটি কি স্পিনার হিসেবে আপনার জন্য সুবিধার নাকি আরো চ্যালেঞ্জিং?

সুনীল নারিন : আমাদের দলে যেরকম উঁচুদরের বোলাররা আছে, তাতে ব্যাপারটি সুবিধারই। কারণ এটি নির্দিষ্ট কারো ওপর থেকে চাপ অনেকখানি কমিয়ে নেয়। তা ছাড়া এতে দারুণ দলীয় প্রচেষ্টাও বেরিয়ে আসে। আপনি নিজে যদি ভালো নাও করেন, তাহলে কেউ না কেউ দলের হয়ে আপনার সেই শূন্যতা পূরণ করে দিচ্ছে।

প্রশ্ন : ব্যাট হাতে আপনার ভূমিকাটা কেমন উপভোগ করছেন?

নারিন : খুবই উপভোগ করছি। এই মুহূর্তে এই ভূমিকায় কিছুটা সফলও হচ্ছি। দল আমার কাছ থেকে যা-ই চায়, আমি তা দিয়ে যেতে চাই।

প্রশ্ন : ব্যাটিংয়ে অনেক উন্নতি করেছেন আপনি।

যদিও এই বিপিএলে এখনো সেভাবে ব্যাটিং করার সুযোগ হয়নি। সেই সুযোগটির জন্য মুখিয়ে আছেন নিশ্চয়ই?

নারিন : আমার তরফ থেকে দলের যেকোনো চাহিদাই মেটাতে চাই। আর আমাদের তো ভালো ওপেনিং জুটি আছেই। যদি প্রয়োজন পড়ে, আমি ওপেন করতেও রাজি। তবে আমার কথা হলো দল তো ভালোই করছে। সুতরাং আমাদের খুব বেশি অদল-বদলের দরকার আছে বলে মনে হয় না।

প্রশ্ন : এখন পর্যন্ত মিরপুরের উইকেট কেমন মনে হলো?

নারিন : এখন পর্যন্ত স্পিন সহায়ক এবং আমাদের দলে তিনজন উঁচুদরের স্পিনারও আছে। ওদের নিয়ে দারুণ বোলিং লাইনআপ আমাদের। আশা করছি আমরা সব সময়ই প্রতিপক্ষকে অল্পতেই আটকে রেখে ব্যাটসম্যানদের কাজ সহজ করে দিতে পারব। অথবা আগে ব্যাট করলে বড় স্কোর গড়ে সেটি ডিফেন্ডও করতে পারব।

প্রশ্ন : স্পিনার হিসেবে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট পাওয়াটাকে কিভাবে দেখেন?

নারিন : ক্রিকেটে আপনি সব সময়ই ভালো করতে চাইবেন। আর ভালো করতে করতে দিনের শেষে আপনি যখন একটি অর্জনের চূড়ায় পৌঁছাবেন, তখন নিঃসন্দেহে সেটি খুব ভালো অনুভূতি দেবে। এর মানেই হলো আপনি আপনার খেলাটা নিয়ে খাটছেন এবং মনোযোগও রাখছেন। আশা করি ভবিষ্যতে আরো অনেক অর্জন হবে। সে জন্য আমি ধাপে ধাপে ম্যাচ বাই ম্যাচ এগোচ্ছি।

প্রশ্ন : তারকাবহুল দলের নেতা হিসেবে সাকিব আল হাসানকে কেমন লাগছে?

নারিন : তারকাবহুল দল হলে অনেক সময় কাজ কঠিন হয়ে যেতে পারে। কিন্তু আমি মনে করি সাকিব এই কাজটিও দারুণভাবেই করছে। ও প্রত্যেককে যাঁর যাঁর শক্তি অনুযায়ী কাজে লাগাচ্ছে। আমার দৃষ্টিতে সাকিব সত্যিকারের অধিনায়ক, যে কিনা খেলোয়াড়দের সেরাটা বের করে নিতে জানে।


মন্তব্য