kalerkantho


কোচ ‘নিখোঁজের’ দিনে শেখ জামালের বড় জয়

১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



কোচ ‘নিখোঁজের’ দিনে শেখ জামালের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক : ম্যাচের দিন সকালে হঠাৎ কোচ নিখোঁজ! শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের লোকজন খুঁজে পাচ্ছে না কোচ যোশেফ আফুসিকে। শেষ পর্যন্ত এই নাইজেরিয়ান কোচকে ছাড়াই তাদের দ্বিতীয় লেগ শুরু করতে হয়েছে মোহামেডানের বিপক্ষে।

শুরুতে একটু খাপছাড়া হলেও পরে নিজেদের দাপট প্রতিষ্ঠা করে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ৩-০ গোলে হারিয়ে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থান অক্ষুণ্ন রেখেছে।

কোচহীন শেখ জামালকে এদিন সবাই বিস্মিত। ক্লাবটির ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু নিজেও বিস্ময় প্রকাশ করেছেন, ‘আমি সকাল সাড়ে ১১টার সময় জানতে পারলাম, কোচ নাকি ক্লাবে নেই। গতকাল পর্যন্ত সে দলকে অনুশীলন করিয়েছে। আমাদের সঙ্গে মিটিং করেছে পরশু। কিন্তু আজ মোহামেডানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বিফ্রিংয়ে আসেনি। ক্লাবের কোনো অফিশিয়ালকে সে কিছু জানায়নি। পরে আমাদের যে পিয়ন তার দেখাশোনা করে, তার মাধ্যমে জানতে পেরেছি, সে লন্ডনে চলে গেছে। এর পর থেকে তার ফোনও বন্ধ পাচ্ছি আমরা।

’ কোচের এমন আচরণে স্বাভাবিকভাবেই তিনি ক্ষুব্ধ, ‘এটা খুব অন্যায় করেছে সে। কারণ ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যানের কাছ থেকে সে অগ্রিম টাকাও নিয়েছে। ’ চেয়ারম্যান মনজুর কাদেরও তাঁর ক্ষোভ প্রকাশ করেছে, ‘এই কোচের বিরুদ্ধে আমি আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। সে না থাকায় টিভিতে খেলা দেখে আমি বদলি নামিয়েছি। ’

শুরুর ৩০-৩৫ মিনিট মোহামেডানের গতি-আক্রমণ দেখে অবশ্য বলার উপায় ছিল না, এই ম্যাচ শেখ জামাল জিতবে। সাদা-কালোরা গোলের কয়েকটা সুযোগ তৈরি করেও পারেনি বল জালে পাঠাতে। ৩৯ মিনিটে উল্টো গোল হজম করায় বদলে গেছে খেলার ধারা। মাঝমাঠের বাড়ানো থ্রু বলে জাবেদ খানের শট মোহামেডান গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি বল জালে পাঠিয়ে জামালকে এগিয়ে দেন গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং। ৪৯ মিনিটে জাহিদ পারভেজের কর্নার থেকে চমৎকার হেডে রাফায়েল করেন ২-০ । ৫২ মিনিটে সলোমনের তুলে দেওয়া বলে মাথা ছুঁইয়ে ৩-০ করেন জাহেদ নিজে। তাতেই দ্বিতীয় লেগের প্রথম ম্যাচে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কোচহীন শেখ জামাল।


মন্তব্য