kalerkantho


তামিমের শুরুর ম্যাচে জিতল কুমিল্লা

১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকা সফরে একটি করে টেস্ট ও ওয়ানডে খেলতে পেরেছেন কেবল। ইনজুরির কারণে অন্য কোনো ম্যাচ নয়।

বাংলাদেশে আগেভাগে ফেরতও আসেন তামিম ইকবাল। বিপিএলে এত দিন দর্শক হয়ে থাকা এই ওপেনার কাল মাঠে নামেন অবশেষে। যদিও অধিনায়ক নন, কেবলই ব্যাটসম্যান হিসেবে। তবে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে করতে পারেননি তেমন কিছু। ১০ বলে চার রান করে ক্যাচ দিয়ে হয়ে যান আউট।

তবে তামিম না পারলেও কুমিল্লার জিততে অসুবিধা হয়নি কোনো। চিটাগং ভাইকিংসকে ১১ বল হাতে রেখেই ৬ উইকেটে হারায় তারা কাল। বিপিএলের চতুর্থ ম্যাচে এটি দলটির তৃতীয় জয়। আর সমান ম্যাচ খেলে মাত্র এক জয়ই রইল চট্টগ্রামের।

সিলেটে এ দুই দলের প্রথম মুখোমুখির মতোই ছিল কালকের ম্যাচের চিত্রনাট্য। সেবার আগে ব্যাটিং করা চিটাগং ভাইকিংস তোলে ১৪৩ রান; কাল ৪ উইকেটে ১৩৯। অথচ ওপেনিং জুটিতে প্রথম পাঁচ ওভারে ৪৬ রান তুলে ফেলায় আরো বড় সংগ্রহের প্রতিশ্রুতি ছিল। তাদের সব ব্যাটসম্যান ভালো শুরু পেলেও এক লুক রঞ্চি (১৯ বলে ৩১) ছাড়া অন্যরা বলের সঙ্গে পাল্লা দিতে পারেননি। সৌম্য সরকার (৩২ বলে ৩০), দিলশান মুনাবিরা (২৫ বলে ১৯), সিকান্দার রাজা (২৪ বলে ২০)—সবাই একই দোষে দুষ্ট।

সিলেটের ম্যাচে ৮ উইকেটে জিতেছিল কুমিল্লা। কাল ৬ উইকেটে। তামিমের পর লিটন দাশও (২১) বেশি দূর যেতে পারেননি। তবে ইমরুল কায়েস (৩৬ বলে ৪৫) এবং জশ বাটলারের (৩১ বলে ৪৪) ব্যাটিংয়ে জয়টা প্রায় মুঠোবন্দি কুমিল্লার। আর শেষ কাজটি করেছেন মারলন স্যামুয়েলস; আট বলে দুই ছক্কায় অপরাজিত ১৭ রানের ইনিংসে।


মন্তব্য