kalerkantho


জাতীয় আর্চারি আজ থেকে

৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০



জাতীয় আর্চারি আজ থেকে

ক্রীড়া প্রতিবেদক : এশিয়ান চ্যাম্পিয়নশিপের রেশ থাকতে থাকতেই জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপ শুরু হয়ে যাচ্ছে আজ থেকে। টঙ্গীতে আর্চারি প্রশিক্ষণকেন্দ্র শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে হবে এবারের আসর। তিন দিনের এ আসরে অংশ নিচ্ছে মোট ৩২টি দল। তাতে জেলা ক্রীড়া সংস্থা মাত্র তিনটি। আনসার, বিকেএসপি, বিজিবি, ওল্ড আইডিয়ালসের মতো বাহিনী ও সংস্থাগুলোও তাতে রয়েছে। বেশির ভাগই ঢাকা ও ঢাকার বাইরের ক্লাব।

রিকার্ভ ও কম্পাউন্ড ইভেন্টে প্রায় ১৫০ আর্চারকে নিয়ে হচ্ছে এ প্রতিযোগিতা। রিকার্ভে অংশগ্রহণই বেশি, ছেলেদের বিভাগে ৬৪ জন ও ২৬ জন মেয়েদের রিকার্ভে অংশ নেন। কম্পাউন্ডে ছেলেদের বিভাগে ৩১ ও মেয়েদের বিভাগে অংশ নেবেন ২১ জন। একক, দলগত ও মিশ্র তিনটি ইভেন্টে হবে প্রতিযোগিতা। আজ সকাল ১০টায় টুর্নামেন্টের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল।

এদিকে আর্চারির বিদেশি কোচ নিয়োগ একরকম চূড়ান্তই হয়ে গেছে। দুই বছর মেয়াদে এ খেলাটির পৃষ্ঠপোষকতার দায়িত্ব নিয়েছে সিটি গ্রুপের ভোজ্য তেল প্রস্তুতকারী তীর। বিদেশি কোচ শুধু সেরা খেলোয়াড়দের গুরুই হবেন না, স্থানীয় কোচদের হাতেখড়িও দেবেন—জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন চপল।


মন্তব্য