kalerkantho


হকি দলের আবার ক্যাম্প শুরু হচ্ছে

৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



হকি দলের আবার ক্যাম্প শুরু হচ্ছে

ক্রীড়া প্রতিবেদক : এশিয়া কাপ শেষে ঘরোয়া হকিতে জোর দেওয়ার প্রতিশ্রুতি ছিল ফেডারেশন কর্মকর্তাদের মুখে। কিন্তু এত দিনেও ঘরোয়া কোনো টুর্নামেন্ট আয়োজন সম্ভব হয়নি। এরই মধ্যে এগিয়ে আসছে জাতীয় দলের আরেক আসর এশিয়ান গেমস বাছাই পর্ব। মার্চে অনুষ্ঠেয় যে আসরের জন্যই হকি অঙ্গনে আবার নড়াচড়া শুরু। কাল বাছাই পর্বের ৩৮ জনের প্রাথমিক দলও ঘোষণা করেছে ফেডারেশন। ১২ জানুয়ারি থেকে তাদের ক্যাম্পও শুরু হয়ে যাবে।

এশিয়া কাপে দায়িত্বে থাকা মাহবুব হারুনই আছেন কোচের দায়িত্বে। তবে তাঁর সহকারী পদে বদল এসেছে। সে দায়িত্ব পেয়েছেন জহিরুল ইসলাম ও মোহাম্মদ আশিকুজ্জামান। প্রাথমিক দলে এশিয়া কাপে খেলা খেলোয়াড়দের কেউ বাদ নেই। নতুন ২০ জন লড়বেন তাঁদের সঙ্গে এশিয়ান গেমস বাছাইয়ের মূল দলে জায়গা করে নিতে। আগামী ১১ থেকে ১৭ মার্চ ওমানে হবে এবারের বাছাই পর্ব। এশিয়ান গেমসের গত আসরে বাংলাদেশ অষ্টম হয়েছে। এবারের এশিয়া কাপে ষষ্ঠ হয়েও তাই গেমসের জন্য বাংলাদেশকে আলাদা করে এখন বাছাই পর্ব খেলতে হচ্ছে। এশিয়ার দ্বিতীয় সারির দলগুলোর এই আসরে গতবার চ্যাম্পিয়ন হয়েই অবশ্য এশিয়ান গেমসে অংশ নিয়েছিল বাংলাদেশ।

দল : গোলরক্ষক : অসীম, আবু সাইদ, বিপ্লব, সজিবুর; রক্ষণ : মামুনুর, ইমরান, খোরশেদুর, রোকনুজ্জামান, ফরহাদ, রেজাউল, আশরাফুল, সোহানুর, শফিউল, মেহেদি, মনোজ, খালেদ; মধ্যমাঠ : কামরুজ্জামান, হাসান যুবায়ের, সারোয়ার, সাব্বির, রোম্মান, নাঈম, ফজলে হোসেন, মাহবুব, আশিক, নাজমুল, আজিজুল, শফিকুল; আক্রমণভাগ : রাসেল, পুষ্কর, মিলন, মাইনুল, আরশাদ, দ্বীন ইসলাম, মহসিন, রাজিব, প্রসেনজিৎ, নাহিয়ান।


মন্তব্য