kalerkantho


নিরুত্তাপ দলবদলে আইকনরাই আকর্ষণ

২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে দল ছিল সাতটি। ওখানেই আইকন সৌম্য সরকার। আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে দল ১২টি। তবু আইকন হিসেবে বিবেচনা করা হয়নি এই টপ অর্ডার ব্যাটসম্যানকে! জাতীয় দল থেকে বাদ পড়েছেন, সব মিলিয়েই সময়টা বড্ড বাজে যাচ্ছে সৌম্যর।

তিনি তো তবু দল পেয়েছেন; জাতীয় দলে ব্রাত্য আরেকজন তাসকিন আহমেদের তা-ও হয়নি। আজ প্লেয়ার বাই চয়েজের ড্রাফটে উঠবেন এই পেসার। রাজধানীর এক হোটেলে হবে আজ সেই প্লেয়ার বাই চয়েজ। প্রিমিয়ার লিগের দলগুলোর সুযোগ ছিল আইকনের ১২ জনকে বাদ রেখে গত বছরের স্কোয়াড থেকে পাঁচজন করে ধরে রাখার। গত মৌসুমে দুই ম্যাচে এক উইকেট পাওয়া তাসকিনকে ছেড়ে দিয়েছে আবাহনী। তিন ম্যাচে ৫০ রান করা সৌম্যকেও রাখেনি প্রাইম ব্যাংক। তবে এই টপ অর্ডার ব্যাটসম্যানকে দলে নিয়েছে এবার প্রিমিয়ার লিগে ওঠা অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। তাসকিনকে নেয়নি কেউ।

ক্রিকেটারদের বিভিন্ন ক্যাটাগরিতে ফেলে পারিশ্রমিক ঠিক করে দিয়েছে বিসিবি। ১২ দলে পাঁচজন করে ক্রিকেটার নেওয়ায় ওই ৬০ জনের নাম থাকবে না আজকের প্লেয়ার বাই চয়েজে। সেখানে সবচেয়ে বড় আকর্ষণ আইকন ১২ জন। মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ, ইমরুল কায়েস, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, লিটন দাশ, এনামুল হক ও রুবেল হোসেন আছেন সেই তালিকায়। লটারির ভাগ্যপরীক্ষায় এগিয়ে থাকা ক্লাবগুলোর সুযোগ থাকবে পছন্দের ক্রিকেটার বেছে নেওয়ার।

প্রিমিয়ার লিগের ১২ দলের প্রত্যেককে স্কোয়াডে নিতে হবে অন্তত ১৬ জন করে ক্রিকেটার। এরই মধ্যে নিয়েছে পাঁচজন করে। আজকের প্লেয়ার বাই চয়েজে অন্যূন আরো ১১ জন করে ক্রিকেটার নিতে হবে প্রত্যেক দলকে। সেখানে সবচেয়ে বড় আকর্ষণ অবশ্যই আইকন ক্রিকেটাররা। আবার তাসকিনের মতো ক্রিকেটারদের গন্তব্য জানার আগ্রহও কম থাকবে না।


মন্তব্য