kalerkantho


মুখোমুখি প্রতিদিন

সামর্থ্য অনুযায়ী খেললে হারাতে পারি বাংলাদেশকেও

২৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সামর্থ্য অনুযায়ী খেললে হারাতে পারি বাংলাদেশকেও

২০১৯ বিশ্বকাপ খেলতে হলে জিম্বাবুয়েকে পেরোতে হবে বাছাই পর্বের বাধা। তার আগে এই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওঠার জন্য যে জিম্বাবুয়ের ক্রিকেটাররা কতটা মরিয়া হয়ে আছেন, সেটি কাল সংবাদমাধ্যমের মুখোমুখি হওয়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান পিটার মুরের কথাতেই স্পষ্ট

 

প্রশ্ন : বাংলাদেশকে হারিয়ে ফাইনালে যাওয়ার সুযোগ কতখানি দেখছেন? যদি ফাইনালে যেতে পারেন, তাহলে সেটি জিম্বাবুয়ের জন্য কতটা অর্থবহ হবে?

পিটার মুর : অবশ্যই অনেক বড় ব্যাপার হবে। আমরা এখানে ফাইনালে যাওয়ার উচ্চাশা নিয়েই এসেছি। মনে করবেন না যে আমরা শুধু অংশ নিতেই এসেছি। দেশের সবাই বিশ্বকাপ বাছাই পর্বের দিকে তাকিয়ে আছে। তার আগে ফাইনালে উঠতে পারাটা নিঃসন্দেহে বিরাট ব্যাপার হবে আমাদের জন্য। আমি নিশ্চিত যে দলের সবারই কাল (আজ) দারুণ পারফরম করার আত্মবিশ্বাস আছে।

প্রশ্ন : বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচে আপনাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তার পরও কোন জিনিসটা আপনাদের এই বিশ্বাস দিল যে বাংলাদেশকে হারাতে পারেন?

মুর : প্রথম ম্যাচে আসলে অনেক কিছুই আমাদের নিয়ন্ত্রণে ছিল না। আমি অবশ্য আপনাদের বিস্তারিত বলছি না। তবে যখনই কন্ডিশন ও উইকেটের সঙ্গে আমরা মানিয়ে নিয়েছি, তখন থেকেই সামর্থ্য অনুযায়ী পারফরম করতে শুরু করেছি। দ্বিতীয় ম্যাচে আমরা ঘুরে দাঁড়িয়েছি। আর সবশেষ ম্যাচের (শ্রীলঙ্কার সঙ্গে) হারে উইকেট একটা বড় কারণ। গুরুত্বপূর্ণ সময়ে লাগাম হারিয়ে আমরা ম্যাচটাও হেরেছি। তবে দ্বিতীয় ম্যাচে প্রমাণ করেছি যে আমরা জিততে সক্ষম। কালকের ম্যাচে আমরা অবশ্যই হতাশার ব্যাপারগুলো মাথায় রাখব না। মাথায় রাখব দ্বিতীয় ম্যাচে পাওয়া সাফল্যের কথাই। সেটা ভেবেই আমরা কালকের ম্যাচ খেলতে নামব।

প্রশ্ন : বাংলাদেশকে হারানোর ক্ষেত্রে আপনাদের শক্তির জায়গা কোনটি?

মুর : এটা আমরা জানি যে নিজেদের মাটিতে বাংলাদেশ খুবই শক্তিশালী দল। সাম্প্রতিক সময়ে দেশের বাইরেও নিজেদের শক্তি দেখিয়েছে ওরা। এটাও অজানা নয় যে স্পিনই বাংলাদেশের সবচেয়ে বড় শক্তির জায়গা। এর সঙ্গে বাড়তি হিসেবে আছে ডেথ ওভারে মুস্তাফিজ ও রুবেলের বোলিং। এটাও ওদের শক্তির দিক। তো এই সব কিছু নিয়েই কাজ করছি আমরা এবং অনুশীলনও করে যাচ্ছি। সবচেয়ে বড় ব্যাপার হলো কাল জিততে হলে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়গুলোতেও আমাদের ভালো করতে হবে। আমার মনে হয় সেটি করতে আমরা সক্ষমও।

প্রশ্ন : বাংলাদেশ ম্যাচে আপনাদের কম্বিনেশন নিয়ে কোনো ধারণা দিতে পারেন?

মুর : কালকের গুরুত্বপূর্ণ ম্যাচটি জিতলে আমাদের ফাইনালে যাওয়ার সুযোগ তৈরি হবে। কালকের ম্যাচে আমরা সফল হওয়ার জন্য সম্ভব সব কিছুই করব।  সামর্থ্য অনুযায়ী খেললে হারাতে পারি বাংলাদেশকেও।


মন্তব্য