kalerkantho


শেষ হয়নি লা লিগার রেস

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



শেষ হয়নি লা লিগার রেস

ধরাছোঁয়ার বাইরে চলে গিয়েছিল বার্সেলোনা। তবে কাতালানদের হোঁচটে প্রাণ ফিরেছে লা লিগায়। এস্পানিওলের পর গত পরশু গেতাফের সঙ্গে ড্র করেছে এর্নেস্তো ভালভের্দের দল। তাও নিজেদেরই মাঠ ন্যু ক্যাম্পে। গত ১৫ মাসে ন্যু ক্যাম্পে এবারই প্রথম লা লিগার ম্যাচে গোল পেল না তারা।  তাতে  দুইয়ে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের চেয়ে আর ৭ পয়েন্টে এগিয়ে বার্সা। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানইউ হেরে গেলেও সাউদাম্পটনের মাঠে ২-০ গোলে জিতেছে লিভারপুল। এই জয়ে তিনে উঠে এসেছে অলরেডরা। ইতালিয়ান সিরি ‘এ’তে ইন্টার মিলান ২-১ গোলে হারিয়েছে বোলোনিয়াকে। গত দুই মাসে সিরি ‘এ’তে এটাই প্রথম জয় তাদের।

গত সপ্তাহে এস্পানিওলের কাছে পয়েন্ট হারিয়েছিল বার্সেলোনা। এবার হোঁচট গেতাফের বিপক্ষে। বিরতির কিছুক্ষণ আগে লিওনেল মেসির ফ্রিকিক থেকে বল জালে পাঠিয়েছিলেন লুই সুয়ারেস। সেটা বাতিল হয় অফসাইডের কারণে। এরপর আর গেতাফের রক্ষণদেয়াল ভাঙা হয়নি বার্সার। এ নিয়ে লিগে টানা ২৩ ম্যাচ অপরাজিত তারা। তবে ২০১৬ সালের নভেম্বরের পর লা লিগায় ন্যু ক্যাম্পে গোল না পাওয়ার বেদনায় পুড়তে হয় মেসিদের।

লা লিগার অপর ম্যাচে ভ্যালেন্সিয়া ৩-১ গোলে লেভান্তেকে আর সেভিয়া ১-০ গোলে হারিয়েছে জিরোনাকে। সেল্তা ভিগো আর এস্পানিওলের ম্যাচ শেষ হয় ২-২ সমতায়।

প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের মাঠে ৬ মিনিটে রবার্তো ফিরমিনিয়োর গোলে এগিয়ে গিয়েছিল লিভারপুল। ৪২ মিনিটে ছন্দে থাকা মো সালাহর গোলে ২-০ ব্যবধানের জয় পায় অলরেডরা। এর আগে নিউক্যাসলের বিপক্ষে ১-০ গোলে হেরে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ২৭ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা ম্যানইউর চেয়ে আর ২ পয়েন্টেই পিছিয়ে লিভারপুল। ইতালিয়ান সিরি ‘এ’তে ইন্টার মিলান ২-১ গোলে বোলোনিয়াকে, এএস রোমা ৫-২ গোলে বেনেভেন্তোকে আর তোরিনো ২-০ গোলে হারিয়েছে উদিনেসকে। এএফপি

 


মন্তব্য