kalerkantho


সিটিজেনদের দুর্গভেদ উইগানের

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



সিটিজেনদের দুর্গভেদ উইগানের

যুদ্ধ চলছে এমন অনেক দেশের প্রতিরক্ষা ব্যয়ের চেয়েও বেশি খরচ করে গড়া হয়েছে ম্যানচেস্টার সিটির রক্ষণভাগ! জন স্টোনস, এমেরিক লাপোর্তে, ফাবিয়ান ডেলফদের নিয়ে গড়া রক্ষণে বেহুলার বাসরঘরের মতোই ফুটো পেয়ে গেল উইগান অ্যাথলেটিক। প্রথমার্ধ শেষের আগ মুহূর্তে লাল কার্ড দেখে বিদায় নেন ডেলফ। প্রতিপক্ষে একজন কম থাকার সুবিধাটা নিয়েই ম্যাচের ৭৯ মিনিটে উইলিয়াম গ্রিগের গোল জিতিয়ে দেয় উইগানকে। কাজে আসেনি ম্যাচজুড়ে ম্যানসিটির ৮৩ শতাংশ বলের দখল, ২৯টা গোলমুখী শট, যার ৫টা ছিল নিশানায়। উইগানের কাছে হেরে এফএ কাপের পঞ্চম রাউন্ড থেকে বিদায় প্রিমিয়ার লিগে নিশ্চিত শিরোপার দিকে এগিয়ে যাওয়া ম্যানসিটির। তাতে এই মৌসুমে ট্রেবলের আশার সমাপ্তি।

বিরতির ঠিক আগে আগে ডেলফের লাল কার্ড, ফের্নান্দিনিয়োর সুযোগ নষ্ট—সব কিছু মিলিয়ে মাথাটা গরমই হয়ে ওঠার কথা কোচ পেপ গার্দিওলার। হয়েছেও তাই, বিরতিতে টানেলে উইগান কোচ পল কুকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন সিটিজেনদের কোচ। এখানেই শেষ নয়, ম্যাচ শেষে উইগানের প্রচুর সমর্থক ঢুকে পড়ে মাঠে, তাদেরই একজনের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন সের্হিয়ো আগুয়েরো। খবরে প্রকাশ, শৃঙ্খলাবিরোধী কাজের জন্য শাস্তি পেতে হতে পারে দুজনকেই। ভিডিও ফুটেজে দেখা গেছে, আগুয়েরো ধাক্কা দিয়েছেন মাঠে ঢুকে পড়া এক সমর্থককে।

জার্মানির বুন্দেসলিগাতে সোমবার ম্যাচ আয়োজনের তীব্র বিরোধিতা করছে সমর্থকরা। এবারই প্রথম ৫টি ম্যাচ হবে সোমবার, যার প্রথমটি ছিল পরশু। সেই ম্যাচের কিক-অফ পিছিয়েছে চার মিনিট। তুমুল দুয়োধ্বনি আর বিদ্রূপের বাঁশিতে শুরু হয় খেলা। হট্টগোলের এই ম্যাচে এইনট্রাখট ফ্রাংকফুর্ট ২-১ গোলে হারিয়েছে আরবি লিপজিগকে। এএফপি


মন্তব্য