kalerkantho


ভারতীয় লিগে খেলবেন সাবিনা-কৃষ্ণা

১৩ মার্চ, ২০১৮ ০০:০০



ভারতীয় লিগে খেলবেন সাবিনা-কৃষ্ণা

ক্রীড়া প্রতিবেদক : ইতিহাসের পালাবদল হচ্ছে। দুই দশক আগে এ দেশের ছেলেরা যেত বিভিন্ন ক্লাবের হয়ে খেলতে। পুরুষ ফুটবলে সেই গৌরবের দিন ফুরিয়ে যাওয়ার পর এ দেশের মহিলা ফুটবলারদের কদর হয়েছে ভারতে। দুই ফরোয়ার্ড সাবিনা খাতুন ও কৃষ্ণা সরকার যাচ্ছেন হিরো ইন্ডিয়া মহিলা ফুটবল লিগ খেলতে।

দেশের ফুটবলের জন্য এ এক মাইলস্টোন। এ উপলক্ষে গতকাল বাফুফে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ মহিলা ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন ইতিহাসের পালাবদলের কথা বলেছেন, ‘আগে আমাদের পুরুষ ফুটবলাররা ভারতের ক্লাবের হয়ে মাঠ মাতাত। এখন মেয়েদের যাওয়া শুরু হয়েছে, দুজনকে পারফরম করে দেশের মহিলা ফুটবলের উত্তরণের প্রমাণ রাখতে হবে। তাঁদের ছোট বোনরাও যেন এই পথে খেলতে যেতে পারে।’ কোচের কথা শিরোধার্য করে সাবিনা খাতুন ও কৃষ্ণা সরকার নিজেদের সেরাটা উপহার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। দুজনই খেলবেন তামিলনাড়ুর ক্লাব সেথু এফসিতে।

এ দেশের মেয়ে ফুটবলারের বাইরে খেলতে যাওয়া শুরু হয়েছে ২০১৫ সালে সাবিনার মালদ্বীপে ফুটসাল খেলতে যাওয়ার মাধ্যমে। তিনবার খেলে তিনি কাঁড়ি কাঁড়ি গোল করেছেন, এর মধ্যে একটি ছিল মালদ্বীপ লিগের খেলা। সাবিনা মনে করছেন, ‘এটা অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে। এখানে অনেক বিদেশি ফুটবলার খেলবে, তাই লিগের মানও উন্নত হবে মনে হচ্ছে।’

হিরো ইন্ডিয়া মহিলা ফুটবল লিগের এটা দ্বিতীয় আসর। আসরটির প্রথম পর্ব শেষে আগামী ২৫ মার্চ থেকে সাত দল নিয়ে শুরু হবে চূড়ান্ত পর্ব। ২৬ তারিখ সাবিনা-কৃষ্ণাদের সেথু এফসি মুখোমুখি হবে ক্রিপ্সা এফসির।


মন্তব্য