kalerkantho


সেট বার্তা
হুয়াওয়ে মেট টেন প্রো

বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তার স্মার্টফোন

ফারহাত আহম্মেদ   

২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তার স্মার্টফোন

বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ কিরিন চিপ, বোকেহ ইফেক্ট এবং লাইকা লেন্সের ক্যামেরাযুক্ত স্মার্টফোন ‘মেট টেন প্রো’ দেশের বাজারে এনেছে হুয়াওয়ে।

 

ক্যামেরা

আছে সামিলাক্স-এইচ লেন্সের নতুন লাইকা ডুয়াল ব্যাক ক্যামেরা। এর একটি ১২ ও আরেকটি ২০ মেগাপিক্সেলের। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির রিয়েল টাইম সিন এবং বোকেহ ইফেক্ট প্রযুক্তি রয়েছে এই ক্যামেরায়। এ ছাড়া ৮ মেগাপিক্সেলের লাইকা সেলফি ক্যামেরায় আছে ওয়াইড অ্যাঙ্গেল, প্যানোরমা, অটোফোকাস, ফ্ল্যাশ ও ফেইস ডিটেকশন সুবিধা। তাই কম আলোতেও ভালো মানের ছবি তোলা যায়।

 

ডিসপ্লে

থ্রিডি গ্লাস বডির হ্যান্ডসেটটিতে আছে ৬ ইঞ্চি ফুলভিউ ওএলইডি ডিসপ্লে।

 

শক্তিশালী হার্ডওয়্যার

আছে বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ কিরিন ৯৭০ চিপসেট প্রসেসর, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। ব্যবহার করা যায় ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড। প্রথমবারের মতো ১২ কোরের মালি-জি১২ জিপিইউ এবং প্রথম এনপিইউ প্রযুক্তি যুক্ত করা হয়েছে মেট ১০ প্রো-তে।

 

সফটওয়্যার

রয়েছে হালনাগাদ অ্যানড্রয়েড ৮.০ ওরিও অপারেটিং সিস্টেম। দ্রুত ও পরিবর্তনশীল দৃষ্টিনন্দন থিম, হাইকেয়ার, ওয়াই-ফাই ব্রিজ, ইউজার মোড, বিল্ট-ইন অ্যান্টিভাইরাস, হুয়াওয়ে আইডি ও ক্লাউড স্টোরেজ সুবিধা।

 

ব্যাটারি

সুপারচার্জ প্রযুক্তি থাকায় ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারিটি দ্রুত চার্য হবে। ব্যবহার করা হয়েছে ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং প্রযুক্তিও।

 

অন্যান্য সুবিধা

নিরাপত্তার জন্য বায়োম্যাট্রিক ৩.০ সংস্করণের ফিঙ্গারপ্রিন্ট রিকগনিশন প্রযুক্তিটি এবার রাখা হয়েছে হ্যান্ডসেটের সামনের অংশে। ধুলাবালি রোধক সেটটি ভেজা হাতেও আনলক করা যাবে।

 

দাম

৮০ হাজার ৯০০ টাকা।


মন্তব্য