kalerkantho


মানহানি মামলায় জামিন পেলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০১৮ ১৩:১৭



মানহানি মামলায় জামিন পেলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক

লালমনিরহাটে ২০১৪ সালে সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেনের দায়ের করা মানহানি মামলায় অভিযোগ গঠনের আগ পর্যন্ত জামিন পেয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী।

আজ সোমবার বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীর জামিন মঞ্জুর করে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

নঈম নিজামের পক্ষে আইনজীবী ছিলেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন মেহেদী।এ মামলায় অভিযোগ গঠনের আগ পর্যন্ত জামিন চেয়েছেন  তিনি।

পরে মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী সাংবাদিকদের বলেন, এটি একটি মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন মামলা। এ মামলায় আজ আদালত সন্তুষ্ট হয়ে অভিযোগ গঠন না হওয়া পর্যন্ত বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম এবং প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীকে জামিন দিয়েছেন।

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন ২০১৪ সালে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক, প্রকাশকসহ তিনজনের বিরুদ্ধে এই মানহানির মামলা করেছিলেন। মামলার অন্য আসামি বাংলাদেশ প্রতিদিনের লালমনিরহাট প্রতিনিধি রেজাউল করিম মানিক।

২০১৪ সালের ৯ এপ্রিল বাংলাদেশ প্রতিদিনের প্রথম পৃষ্ঠায় ‘সাবেকদের আমলনামা : রেশন ডিলার সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের শত কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে এ মামলাটি করেন মোতাহার হোসেন। প্রতিবেদন প্রকাশের ৪০ দিন পর মামলাটি করা হয়েছিল।


মন্তব্য