kalerkantho


পশ্চিমবঙ্গ থেকে রোহিঙ্গাদের বিতাড়নের দাবিতে রাজপথে বিজেপি

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৮ ১৫:২০



পশ্চিমবঙ্গ থেকে রোহিঙ্গাদের বিতাড়নের দাবিতে রাজপথে বিজেপি

পশ্চিমবঙ্গ থেকে রোহিঙ্গাদের বিতাড়নের দাবিতে কলকাতায় প্রতিবাদ সমবেশ করল দেশটির কেন্দ্রীয় শাসক দল বিজেপি। শুক্রবার রাজধানী কলকাতায় রেড রোডে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি দীলিপ ঘোষের নেতৃত্বে ওই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিজেপির কয়েক হাজার পুরুষ ও মহিলা সমর্থক সমাবেশে অংশ নেন। তারা পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বিরুদ্ধে রোহিঙ্গাদের জামাই আদরে রাখার অভিযোগে স্লোগানও তোলেন। শুধু তাই নয়, বিভিন্ন পোস্টার ও ব্যানারেও রোহিঙ্গাদের জেহাদি হিসাবেও উল্লেখ করা হয়।   

সভা শেষ করে গণমাধ্যমের কাছে রোহিঙ্গা ইস্যুতে বিস্ফোরক মন্তব্য করেন বিজেপির শীর্ষ নেতা। তার ভাষায়, ‘রোহিঙ্গাদের বিষয়টি আর গোপন নেই। গোপন রাখা হচ্ছেও না। ঢাকা ও কক্সবাজার থেকে নৌকায় করে পশ্চিমবঙ্গে অনুপ্রবেশ করছে রোহিঙ্গারা। তারপর ট্রাকে করে নিয়ে এসে তাদের দক্ষিণ ২৪ পরগনায় বিভিন্ন জায়গায় আস্তানা দেওয়া হচ্ছে। এটা নিয়ে আমরা আদালতেও যাচ্ছি। বিশেষ কিছু সংস্থা সমাজসেবী হিসেবে দেশদ্রোহী কাজ করছে। কারণ বিদেশের মানুষ সরকারকে না জানিয়ে এদেশে ঢুকছে। এটার দেশদ্রোহিতা। রোহিঙ্গারা সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত। জইশ-ই-মহম্মদের মতো জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত’।

তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে চরম উদাসীনতার অভিযোগ তুলে আরও বলেন, ‘পশ্চিমবঙ্গ দেশদ্রোহিতার গড়। সন্ত্রাসবাদের গড়। এই সরকার তার সংরক্ষক। যারা রোহিঙ্গাদের এই রাজ্য নিয়ে আসছে তারা দেশদ্ৰোহিতার কাজ করছে।’


মন্তব্য