kalerkantho


তিন নম্বর পজিশনের মান রাখলেন সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জানুয়ারি, ২০১৮ ১৫:০৮



তিন নম্বর পজিশনের মান রাখলেন সাকিব

হাফ সেঞ্চুরির পথে একটি শট খেলছেন সাকিব। ছবি: এএফপি

অনেকদিন পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে গত ম্যাচে ৩৭ রান করেছিলেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। আজ শ্রীলঙ্কার বিপক্ষে ছাড়িয়ে গেলেন পঞ্চাশের গণ্ডি। ব্যাটিংয়ে ছিল আত্মবিশ্বাসের ছটা। তামিম সেঞ্চুরিবঞ্চিত হওয়ায় তার বন্ধু সাকিবকে নিয়ে আশায় বুক বাঁধছিল সবাই। কিন্তু ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরিটা পেলেন না সাকিব। ৬৩ বলে ৭ বাউন্ডারিতে ৬৭ রান করে গুনারত্নের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে গেলেন। সাকিব আউট হয়ে গেলেও তার ইনিংসটি তিন নম্বর পজিশনে বাংলাদেশকে নতুন আশার আলো দেখাল।

আরও পড়ুন: এবারও সেঞ্চুরি হল না তামিমের!

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলকে চমৎকার সূচনা এনে দেন তামিম ইকবাল এবং এনামুল হক বিজয়। শুরুতেই ক্যাচ দিয়ে জীবন পাওয়ার পর তামিমের সঙ্গে ৭১ রানের জুটি গড়েন বিজয়। অতঃপর ৩৭ বলে ৩ চার ১ ছক্কায় ৩৫ রান করে থিসারা পেরেরার বলে উইকেটকিপার নিরোশান ডিকাভেলার গ্লাভসবন্দি হন এনামুল।

আরও পড়ুন: 'বিশ্বকাপ না জিতলেও মেসিই সর্বকালের সেরা'

তবে ৭২ বলে ৫ বাউন্ডারিতে ক্যারিয়ারের ৪০তম হাফ সেঞ্চুরি তুলে নেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। হাফ সেঞ্চুরির পর হাত খুলতে শুরু করেন তামিম। টার্গেট দশম ওয়ানডে সেঞ্চুরি। কিন্তু দুঃখজনকভাবে ৮৪ রানেই থামতে হল তাকে। আকিলা ধনঞ্জয়ার বলে ডিকাভেলার গ্লাভসবন্দি হওয়ার আগে ১০২ বলের ইনিংসে মেরেছেন ৭টি চার এবং ২টি ছক্কা। সাকিবের সঙ্গে দ্বিতীয় উইকেটে তার জুটি ৯৯ রানের।

আরও পড়ুন: চমৎকার শুরুর পর এনামুলের বিদায়

এই মুহূর্তে ৪১.৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২৪৯ রান। উইকেটে আছেন দুই ভায়রা ভাই মুশফিকুর রহিম (৪৩*) এবং মাহমুদ উল্লাহ রিয়াদ (৯*)।

আরও পড়ুন: অবশেষে কাঙ্খিত জয় ধরা দিল রিয়াল শিবিরে


মন্তব্য